কক্সবাজার, রোববার, ২৮ এপ্রিল ২০২৪

কক্সবাজারে পর্যটক আগমনে নিষেধাজ্ঞা

কক্সবাজার পর্যটক আসার উপর নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। একই সাথে সমুদ্র সৈকত কোন পর্যটক না নামার সিদ্ধান্তও নেয়া হয়েছে। কক্সবাজারের জেলা প্রশাসন ও ট্যুরিস্ট পুলিশ ইতি মধ্যেই এই সিদ্ধান্তের কথা কক্সবাজারের হোটেল কতৃপক্ষকে জানানো হয়েছে। আজ বুধবার দুপুরে এই সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা প্রশাসনের এই সিদ্ধান্তের পর থেকে কক্সবাজার সমুদ্র সৈকত এলাকায় মাইকিং করা হচ্ছে। বিকেল চারটা থেকে সমুদ্র সৈকতের বিভিন্ন পয়েন্টে মাইকিং এর মাধ্যমে পর্যটকদের সরে যেতে বলা হচ্ছে বলে নিশ্চিত করেছেন ট্যুরিস্ট পুলিশের কক্সবাজার জোনের পুলিশ সুপার জিল্লুর রহমান।
অপরদিকে, কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানিয়েছেন, কক্সবাজার জেলায় কোথাও এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তি পাওয়া যায়নি। তবে ৩ জন বিদেশ ফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
এদিকে, করোনা ভাইরাস নিয়ে কক্সবাজার জেলাবাসিকে বিভ্রান্ত এবং আতংকিত না হওয়ার পরামর্শ দিয়েছেন।

তবে বলেছেন, সর্তক থাকতে হবে। হোটলে-মোটেলসহ জেলার বিভিন্ন স্থানে জনসমাবেশ, বিনোদন অনুষ্ঠান পরিবেশন সহ সবধরনের জনাসমাগমের আয়োজনে নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা।
করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ শেষে তিনি এ কথা বলেন।
বুধবার সমুদ্র সৈকতের সুগন্ধা, কলাতলীর ডলফিন মোড় ছোট-বড় যানবাহনসহ বিভিন্ন স্থানে সচেতনতামূলক প্রচারপত্র বিতরণে নেতৃত্ব দেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মাসুদুর রহমান মোল্লা।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আমিন আল পারভেজ, জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটবৃন্দসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: